ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

‘পার্সিয়ান জাদুকর’ আলভেজ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার, ০১:৩৫ পিএম
‘পার্সিয়ান জাদুকর’ আলভেজ

নাটক কম হলো না। সবাই ধারণা করছিল দানি আলভেস তার পুরানো গুরু গার্দিওলার কাছেই ফিরে যাবেন। ম্যানসিটিও তাকে দলে পেতে মুখিয়ে ছিলো। কিন্তু সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দানি আলভেস নাম লেখালেন পিএসজিতে! 

তার এই সিদ্ধান্তে অবাকই হয়েছে পুরো ফুটবল বিশ্ব। কারণ বার্সার সোনালী সময়ের সাক্ষী ছিলেন দানি আলভেস। সেখানে জিতেছেন ২৩ ট্রফি। এক মৌসুমে ট্রেবলও জিতেছিলেন। এর বেশিরভাগই সম্ভব হয়েছিল গার্দিওলার হাত ধরেই।

তবে ২০১৫-১৬ মৌসুমে বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলে বার্সা আর চুক্তি বাড়াতে আগ্রহী ছিল না। তখন জুভেন্টাস তাকে ফ্রি ট্রান্সফারে দলে নিয়ে নেয়। কিন্তু ১ মৌসুম যেতে না যেতেই ইংলিশ প্রিমিয়ার লিগ জায়ান্ট ম্যানচেস্টার সিটিতে তিনি যোগ দেবেন বলেই জোর আলোচনা চলছিল। তবে মোটা অঙ্কের প্রস্তাব দিয়ে সিটিকে হারিয়ে দিল পিএসজি। বুধবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে আলভেজকে চুক্তিবদ্ধ করার সংবাদ নিশ্চিত করে ফরাসি জায়ান্টরা।

ম্যানচেস্টার সিটি মূলত ১৫০,০০০ ইউরো প্রতি সপ্তাহ বেতনের অফার দিয়েছিল। অন্যদিকে ফরাসি ক্লাব পিএসজি অফার দিয়ে বসে ২৩০০০০ হাজার ইউরো প্রতি সপ্তাহে। আর আলভেসও এ অফার অগ্রাহ্য করতে পারেননি। আর তাই তো বেশ দ্রুতই তার সতীর্থ ব্রাজিলিয়ান থিয়াগো সিলভা পাশে খেলার জন্য পিএসজির সঙ্গে চুক্তি সম্পন্ন করেন। 

আলভেস তার সাবেক বার্সা ম্যানেজার পেপ গার্দিওলাকে একটু খোঁচার সহীত বলেছেন তিনি ট্রফি জিততে চান আর সে কারণেই এ বয়সেও পিএসজির মত বড় ক্লাবে এসেছেন তিনি। 


বাংলা ইনসাইডার/এনআই/ডিআর