ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

পুরো ভারত দল নিয়েই ভাবছেন মুশফিক

স্পোর্টস ডেস্ক  
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০১৭ বুধবার, ০৮:১৯ পিএম
পুরো ভারত দল নিয়েই ভাবছেন মুশফিক

৯ ফেব্রুয়ারি হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে মাঠে নামবে বাংলাদেশ। টেস্ট শুরুর আগে বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম ভাবছেন পুরো ভারত দলকে নিয়েই।

সম্প্রতি নিউজিল্যান্ড সিরিজের ব্যর্থতার গ্লানি মাথায় নিয়েই ভারতের বিপক্ষে খেলতে গিয়েছে বাংলাদেশ। সেই সঙ্গে প্রস্তুতি ম্যাচে ব্যাটিং-বোলিং দুই বিভাগের ব্যর্থতা আলাদাভাবে ভাবাচ্ছে বাংলাদেশকে। ফর্মের তুঙ্গে থাকা ভারতীয় দলের বিপক্ষে তাদের মাঠেই খেলা বলে ভাবনাটা আরো বাড়ছেই বৈকি।

টেস্ট  র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকা ভারত দলের ঠিক কোন কোন প্লেয়ার বাংলাদেশের জন্য হুমকি হতে পারে এই নিয়ে করা হচ্ছে অনেক হিসাব। ব্যাটিংয়ে বিশ্বের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি নাকি বোলিংয়ে রবিচন্দ্রন অশ্বিন, বাংলাদেশ শিবিরে চিন্তার ভাঁজটা কে বেশি বড় করছেন? বাংলাদেশ টিমের কাপ্তান মুশফিকুর রহিম অবশ্য এই দু’জনকে নিয়েই বসে নেই। পুরো ভারত দলকে নিয়েই ভাবছেন তিনি। মুশফিক বলেন, “আমার মনে হয় কোহলি-অশ্বিন নয়, পুরো দলটাই আমাদের জন্য হুমকি। কারণ খেলাটা ভারতে। বিরাট কোহলিও আছেন ভাল ফর্মে। সে আমাদের জন্য বড় হুমকি। আমদের অশ্বিনকে ভালভাবে খেলতে হবে। তবে বলতে গেলে দু’জনই আমাদের কাছে বড় হুমকি!”

শুধু কোহলি এবং অশ্বিনই যে ভারতীয় দলের সব জয়ের মূল নায়ক না সেটাও মনে করিয়ে দিতে ভুলেননি মুশফিক।তিনি বলেন, “বিরাট কোহলি আর অশ্বিন অনেক উঁচু মাপের ক্রিকেটার। তবে তারা দু’জন ভাল করলেই যে ভারত জিতে সেটা নয়। ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সিরিজে অনেকেই কিন্তু দারুণ পারফরমেন্স করেছে।”

বাংলা ইনসাইডার/আইএস