ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

দ্বিতীয় সেমিতে মুখোমুখি অস্ট্রেলিয়া-ভারত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ জুলাই ২০১৭ বৃহস্পতিবার, ০১:৫৩ পিএম
দ্বিতীয় সেমিতে মুখোমুখি অস্ট্রেলিয়া-ভারত

নারী বিশ্বকাপের ২য় সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। আজ যারা জিতবে তারাই ফাইনালে শিরোপার জন্য লড়বে ইংল্যান্ডের বিপক্ষে।

গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামার আগে ভারত অধিনায়ক মিতালী রাজ বলছেন, এখন পর্যন্ত এই টুর্নামেন্টে খেলা যে কোন ম্যাচে থেকে এটি তাদের জন্য সব থেকে চাপের ও প্রত্তাশার ম্যাচ।

অজিরা পরিস্কার ফেবারিট। গ্রুপ পর্বে ম্যাচে অজিদের কাছে পুনাম রাউতের সেঞ্চুরি আর মিতালি রাজের ৬৯ রানের পরেও হেরেছিল ভারত। সেই ম্যাচেই মিতালি রাজ ৬০০০ রানের রেকর্ড গড়েন। তবুও হারের লজ্জা এড়াতে পারেনি তার দল।

তবে আন্ডারডগ হয়েও ভাল খেলতে আশাবাদী ভারতীয় প্রমীলা দলের অধিনায়ক মিতালী। তিনি চাচ্ছেন দলের সবাই যেন তাদের সেরাটা দেয় যাতে সূগম হয় ফাইনালে যাওয়ার পথ।

অন্যদিকে দলের ফিজিও শিওর নন এখন ম্যাগ ল্যানিং খেলবেন কিনা। দলের সব থেকে বড় তারকা আছেন ঘাড়ের ইনজুরিতে।

এর আগে ২০১০ সালে টি০টুয়েন্টি বিশ্বকাপেও অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল ভারত। ২৭০ রানের টার্গেটে ব্যাট করে অস্ট্রেলিয়ার স্পিনের সামনে দাড়াতেই পারেনি ভারত। সে দলে তখন মিতালী রাজও খেলেছেন।

অজি সহঅধিনায়ক এলেক্স ব্যাকওয়েল জানিয়েছেন ল্যানিং এর ইনজুরি তাদের জন্য অনেক বড় ক্ষতি। কিন্তু মাঠে ভাল খেললে যে কেউ জিতবে। আর আমরা জানি যে ভারতকে কিভাবে হারাতে হয়। এর আগেও কয়েকবার আমরা ভারতকে হারিয়েছি। আশা করি খুব ভাল একটি ম্যাচ হতে যাচ্ছে।

ভারত অধিনায়ক মিতালী রাজ বলেন প্রতিটি হার নতুন কিছু শিখতে সাহায্য করে। আর তাইউ আগের ভুল গুলো ঠিক করে নিয়ে আমরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরিস্কার এবং সেরা খেলাটা খেলতে চাই। এটা সত্যি যে বিশ্বের এক নম্বর দলকে বিশ্বকাপ সেমিফাইনালের মত একটি ম্যাচে হারাতে হলে আপনাকে আপনার সেরাটা খেলতেই হবে সেটা যে করেই হোক। 


বাংলা ইনসাইডার/ডিআর