ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

পাকিস্তানের সঙ্গে হার বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০১৭ বুধবার, ০৭:২৯ পিএম
পাকিস্তানের সঙ্গে হার বাংলাদেশের

প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড এবং গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ের পর পাকিস্তানের সাথে হারতে হলো রোমানাদের। বুধবার পাকিস্তানের বিপক্ষে ৬৭ রানের হার নিয়ে মাঠ ছাড়ে তারা।

শুরুতেই টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সানা মীর। ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের দুই ওপেনার আয়েশা জাফর (৩৪) ও নাহিদা খান (২৮) ভালো সূচনা এনে দেন। ওপেনিং জুটিতে এই দুই ব্যাটসম্যান যোগ করেন ৭৬ রান। দলীয় ৭৬ রানে নাহিদা খান আউট হওয়ার পর দ্রুতই আরো ২ উইকেট পড়লে চাপে পড়ে পাকিস্তান। তবে চুতর্থ উইকেটে  নাইন আবিদি ও বিসমাহ্ মারুফ ৬৯ রানের পার্টনারশিপ গড়ে সেই চাপ সামাল দেন। নাইন আবিদি করেন ২৭ রান এবং বিসমাহ্ মারুফ করেন ৩৫ রান। তাছাড়া পাকিস্তান দলের রাবেয়া শেখ (৩৪) ও আলিয়া রিয়াজও (৩১) রান পান। নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২৭ রান সংগ্রহ করে পাকিস্তান নারী দল।

বাংলাদেশের অধিনায়ক রোমানা আহমেদ নেন সর্বোচ্চ ৩ টি উইকেট। তাছাড়া খাদিজাতুল কুবরা এবং সালমা খাতুন ২টি ও জাহানারা আলম ১টি উইকেট অর্জন করেন।

২২৮ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ২২ রানে শারমিন সুলতানা (৯) ও দলীয় ২৮ রানে শারমিন আখতার (১২) রানে আউট হলে চাপে পড়ে বাংলাদেশ। সেখান থেকে সানজিদা ইসলাম ও ফারজানা হক দলের হাল ধরলেও সেই জুটি বেশিক্ষণ স্থায়ী হয়নি। দলীয় ৬২  রানে ফারজানা আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে বাংলাদেশের। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন নিগার সুলতানা। স্কোরবোর্ডে যখন রান সংখ্যা ১৬০ তখন শেষ উইকেট পড়ে বাংলাদেশের।

পাকিস্তান দলের গুলাম ফাতেমা নিজের ঝুড়িতে পুরেন ৩টি উইকেট। তাছাড়া সানা মীর ও নাসরা সানধু নেন ২টি করে উইকেট।


বাংলা ইনসাইডার/আইএস