ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

জুভেন্টাস থেকে মিলানে বনুচ্চি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৭ শনিবার, ০৩:৫৬ পিএম
জুভেন্টাস থেকে মিলানে বনুচ্চি

সার্জিও রামোস কিংবা থিয়াগো সিলভার নাম যদি বর্তমান সময়ের সেরা পাঁচজন ডিফেন্ডারের মধ্যে আসে তাহলে এদের সঙ্গে আরও একটি নাম আসবে। আর সেটি হচ্ছে লিওনার্দো বনুচ্চি।

৩০ বছর বয়সী এই ডিফেন্ডার ২০১৬-১৭ মৌসুম পর্যন্ত খেলেছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে। কিন্তু ২০১৭-১৮ মৌসুমে আরেক ইতালিয়ান ক্লাব এসি মিলান এতদিন অর্থাভাবে ভোগার পর নতুন চাইনিজ মালিক মিলানকে কিনে নেয়। আর কেনার পরপরই দলকে ঢেলে সাজানোর জন্য অর্থও খরচ করছেন অনেক। আর এরই মধ্যে কিনেছেন অ্যান্দ্রে সিলভা, মাতেও মুসাকিও, রিকার্দো রদ্রিগেজ, আন্দ্রেয়া কন্তি, হাকান চানহাংগলূদের মত খেলোয়াড়।

আর গতকাল মিলান কিনে ফেললো বর্তমান সময়ের সেরা ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চিকে। ৪০ মিলিয়ন ইউরোর বিনিময়ে মিলানে যোগ দিলেন এ ডিফেন্ডার। সপ্তাহে তিনি বেতন পাবেন ১১০,০০০ ইউরো। মজার ব্যাপার হচ্ছে, তিনি এ বেতন ট্যাক্স ছাড়াই পাবেন।

বনুচ্চি সঙ্গে মিলানের পাঁচ বছরের চুক্তি হয়েছে। গত গ্রীষ্মে ইংলিশ ক্লাব চেলসি এবং ম্যানচেস্টার সিটিও এই রক সলিড ডিফেন্ডারের প্রতি আগ্রহী ছিল। কিন্তু তিনি তার ব্যক্তিগত কিছু সমস্যার কারণে ইতালি ছেড়ে বাহিরে কোথাও যেতে চান না। সে কারণে আর অন্য কোন ক্লাব তাকে কিনতে পারেনি।

জুভেন্টাসের হয়ে ৩০০ ম্যাচ খেলে ১৮ গোল করেছেন এই ডিফেন্ডার। ২০১০ সালে ইতালিয়ান ক্লাব বারি থেকে যোগ দেন জুভেন্টাসে। তিনি জুভেন্টাসের হয়ে ছয়টি সিরি আ এবং তিনটি কোপা ইতালিয়া জিতেছেন।


বাংলা ইনসাইডার/এনআই/ডিআর