ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

সেমিতে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৭ শনিবার, ০১:০৬ পিএম
সেমিতে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড

আজ বিকাল ৩:৩০ মিনিটে শুরু হবে নারী বিশ্বকাপের সপ্তম এবং শেষ রাউন্ডের খেলা। সেমি ফাইনালে কোন কোন দল খেলবে সেটা মোটামোটি কিছুদিন আগেই ৬ষ্ঠ রাউন্ড শেষ হওয়ার পরেও বোঝা গেছে। শেষ রাউন্ডে এসে খুব একটা কিছু পরিবর্তন হবার সুযোগ কম।

আজ খেলা রয়েছে মোট চারটি। বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় সব গুলো ম্যাচ শুরু হবে। কোন দল কার বিপক্ষে খেলছেন তা দেখে নিন একনজরে :

দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া, দ্যা কাউন্টি গ্রাউন্ড, টটন।

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ, ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ড, ব্রিস্টল।

ভারত-নিউজিল্যান্ড, কাউন্টি গ্রাউন্ড, ডার্বি।

পাকিস্তান-শ্রীলঙ্কা, গ্রেস রোড, লেস্টার।

সবদিক বিবেচনায় নিজেদের কন্ডিশনে ইংলিশরাই ফেবারিট। তারা পয়েন্ট তালিকায় শীর্ষেই আছে। এরপর অজিরা আছে দুই নম্বরে, দক্ষিণ আফ্রিকার তিনে এবং ভারত চার নম্বর অবস্থানে। আর পাঁচে আছে নিউজিল্যান্ড। সেরা দুই দলের পয়েন্ট সমান কিন্তু নেট রান রেটে এগিয়ে ইংল্যান্ড। আবার পরের তিন জনের মধ্যে পয়েন্ট ব্যবধান মাত্র এক করে। দক্ষিণ আফ্রিকা নয় পয়েন্ট, ভারত আট এবং নিউজিল্যান্ডের পয়েন্ট সাত। বাকি তিন দল ওয়েস্ট ইন্ডিজ এর আছে চার পয়েন্ট কিন্তু বাকি দুইদল শ্রীলঙ্কা এবং পাকিস্তানের কোন পয়েন্ট নেই। তারা বিশ্বকাপে এখনও কোন ম্যাচও জিতেনি।

সেরা চারে যারা এখন আছে তাদের মধ্যে থেকে শুধুমাত্র অজিরাই ইংল্যান্ডকে থামানোর ক্ষমতা রাখে। অন্যথায় আর কোন দলের পক্ষে নিজেরদের কন্ডিশনে ইংলিশদের দমিয়ে রাখে অসম্ভব।

অপর দিকে বাঁচা-মরার লড়াইয়ে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। দুইদলের পয়েন্ট ব্যবধান মাত্র এক। যে জিতবে তার জন্যই খুলে যাবে সেমি ফাইনালের দুয়ার। দুইদলই চাইবে ম্যাচটা যে কোন ভাবে জিতে সেমিফাইনালে পা রাখতে। তাই আরও একটি হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেটবিশ্ব।

বাংলা ইনসাইডার/এনআই/ডিআর