ঢাকা, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

শাকিব বয়কট, এটা কি ব্যক্তিগত আক্রোশ?

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৭ মঙ্গলবার, ০৫:৩৪ পিএম
শাকিব বয়কট, এটা কি ব্যক্তিগত আক্রোশ?

শাকিবের সমালোচনার জায়গা আছে সেটা আলাদা বিষয়। তাই বলে নির্মাতাদের তাকে নিয়ে সিনেমা না বানানোর জন্য তলব করাটা অনেকে বাড়াবাড়ি মনে করছেন। শাকিব যখন পরিবর্তন হতে শুরু করেছে `রাজা বাবু, শ্যুটার` জাতীয় সস্তা সিনেমা থেকে তখন এসব শিডিউল জটিলতাকে পুঁজি করে আবার তাকে ঐসব সিনেমার নায়ক বানানোর জন্য এত তোড়জোড় কেন!

বদিউল আলম খোকন শাকিবকে অনেক বড় প্ল্যাটফর্ম দিয়েছিলেন। যখন সে ইন্ডাস্ট্রিতে একটা খারাপ সময় পার করছে। শাকিবের ক্যারিয়ারে সুপারহিট তকমার অনেকটা অবদানই তার সিনেমাগুলো থেকে এসেছে।`ভালোবেসে মরতে পারি, আমার চ্যালেঞ্জ, একবার বলো ভালোবাসি, বস নাম্বার ওয়ান, মাই নেম ইজ খান, হিরো দ্য সুপারস্টার` সিনেমাগুলো ব্যবসায়িক সাফল্যের বিরাট একটা জায়গায় ছিল শাকিবের ক্যারিয়ারে। এখানে দু`পক্ষই লাভবান ছিল। পরিচালক হিসাবে খোকন যেমন লাভবান শাকিবকে কাজে লাগিয়ে, শাকিবও লাভবান খোকনের সিনেমাতে ধারাবাহিক সাফল্যে।

আজকে শাকিব খান এফডিসি ভিত্তিক পরিচালকদের `বেকার` বলে হেয় করেছেন। অপরদিকে অনেকে মনে করেন খোকনের এত রিঅ্যাক্ট করার কিছু নেই। কথাটা অন্যভাবে ভাবা যেতে পারে। উনি ডিজিটাল সময়ের সাথে ২০১৭-তে দর্শককে উপযুক্ত সিনেমা দিতে না পারলে বা তার পাশাপাশি আরো যারা আছেন তারাও যদি না পারে তবে সমালোচনা আসাটাই স্বাভাবিক। শাকিব যৌথ প্রযোজনায় ব্যস্ত তাই শিডিউল দিতে পারছে না সেজন্য ঐ `বেকার` কথাটাকে ইস্যু করে সুযোগ নেয়াটা হাস্যকর ও নিন্দাজনক।

খোকনদের মাধ্যমে শাকিব ধনী হলে শাকিবকে দিয়েও খোকন ধনী হয়েছেন।সমান সমান।খোকনের যে পরিচালকদের নিয়ে শাকিব কথা বলেছে তারা যুগের সাথে তাল মেলানো সিনেমা বানিয়ে শাকিবকে মোক্ষম জবাব দিক। সেটাই চলচ্চিত্র প্রেমীদের প্রত্যাশা।

ঘটনার সূত্রপাত বর্তমান চলচ্চিত্রের অবস্থা নিয়ে একটি জাতীয় পত্রিকায় শাকিবের সাক্ষাৎকার। সেই সাক্ষাৎকারের একটি প্রশ্নের উত্তরে শাকিব খান সংবাদমাধ্যমে বলেন, এখন যেহেতু বেশি সিনেমা হচ্ছে না, তাই বেকার লোকের সংখ্যাও একটু বেশি। পরিচালক সমিতির তালিকা দেখবেন, অনেক পরিচালক। তারা এফডিসিতে আড্ডাও মারছেন। কিন্তু কাজ করছেন কতজন? প্রযোজকের ক্ষেত্রেও দেখবেন একই অবস্থা। শিল্পীদের ক্ষেত্রেও তা-ই। অনেক শিল্পী তো নিবন্ধিত আছেন, কাজ করছেন কতজন?



বাংলা ইনসাইডার/এমআরএইচ